jagannathpurpotrika-latest news

আজ, , ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :



সিলেটে এমএ মুহিতের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কেমুসাসে দোয়া মাহফিল

ডেস্ক রিপোর্ট :: কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সভাপতি, বিশিষ্ট অর্থনীতিবিদ, লেখক-গবেষক, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে কেমুসাসের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নগরীর দরগাহ গেইটস্থ কেমুসাস সভাকক্ষে কার্যনির্বাহী পরিষদের বৈঠকে এ মোনাজাত অনুষ্ঠিত হয়। ২০২২ সালের ৩০ এপ্রিল ইন্তেকাল করেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

 

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি আহমেদ নূর, সাধারণ সম্পাদক সৈয়দ মবনু, কোষাধ্যক্ষ ছয়ফুল করিম চৌধুরী হায়াত, পাঠাগার সম্পাদক সৈয়দ মোহাম্মদ তাহের, সহকারী পাঠাগার সম্পাদক ইছমত হানিফা চৌধুরী, কার্যকরী পরিষদ সদস্য সেলিম আউয়াল, জাহেদুর রহমান চৌধুরী ও ফায়যুর রাহমান। মোনাজাত পরিচালনা করেন কার্যকরী পরিষদ সদস্য মাওলানা কারী ইমদাদুল হক নোমানী।

 

দোয়াপূর্ব আলোচনায় বক্তারা বলেন, “আবুল মাল আবদুল মুহিত ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একইসঙ্গে যেমন ছিলেন অর্থনীতিবিদ ও রাজনীতিবিদ, তেমনি ছিলেন শক্তিশালী লেখক ও গবেষক। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ছিলেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সভাপতি। রাজনীতি ও লেখালেখিতে তিনি দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তার মত পন্ডিত রাজনীতিক বাংলাদেশের ইতিহাসে বিরল। ”

 

বক্তারা আরও বলেন, “আবুল মাল আবদুল মুহিত একজন আদর্শিক মানুষ ছিলেন। বিদগ্ধ লেখক ও গবেষক ছিলেন। একজন সৎ রাজনীতিক ও পন্ডিত ব্যক্তি ছিলেন। রাজনৈতিক দুবৃত্তায়নের বিরুদ্ধের সবসময় সোচ্চার ছিলেন। আজীবন সততা ও আদর্শকে লালন করে গেছেন। আমরা আজীবন তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মারণ করব।”

এখানে ক্লিক করে শেয়ার করুণ